Login for faster access to the best deals. Click here if you don't have an account.
বাংলাদেশের একটি অন্যতম ডিজিটাল অনলাইন বিজ্ঞাপন প্রচারকারি প্রতিষ্ঠান। সকল শ্রেণী থেকে আপনার প্রয়োজনীয় শ্রেণী বেছে নিন। আপনার পণ্য-সামগ্রী দ্রুত বিক্রয় করতে এখনই বিজ্ঞাপন প্রচার করুন। জরুরী প্রয়োজনে যোগাযোগ করুনঃ 01735366850

Heron Private

4 weeks ago Home & Living Dhaka   15 views

16,500 ৳

  • heron-big-0
Location: Dhaka
Price: 16,500 ৳

বিশুদ্ধ পানি কি আসলেই বিশুদ্ধ?
#HeronElegant RO Water Purifier
১০০% বিশুদ্ধ পানির গ্যারান্টি
যোগাযোগ:01844123987
============================================
রাস্তাঘাট ও বাজার থেকে আমরা কী পানি কিনে খাচ্ছি, আমরা ‘বিশুদ্ধ’ নামের দূষিত পানি পান করছি? তাতে যদি এই অবস্থা দেখা যায়, তাহলে ‘সমন্বিত ব্যবস্থাপনা’ কতটা যে সঠিকতর, তা বলাই বাহুল্য। আমরা মনে করি, বৃহত্তর ব্যবস্থাপনার আগে সুপেয় পানির সুরক্ষা নিশ্চিত করতেই হবে। সেই পানি নিয়েই এখন চলছে প্রতারণা ও বাণিজ্য!
ওয়াসা নগরবাসীর জন্য যে পানি সরবরাহ করছে তার মানও প্রশ্নের ঊর্ধ্বে নয়। ‘ঢাকা ওয়াসা যে পানি সরবরাহ করে থাকে তাকে পুরোপুরি সুপেয় পানি বলা যাবে না। এর প্রধান কারণ হচ্ছে, ওয়াসা যেসব জায়গাকে পানির উৎস হিসেবে ব্যবহার করে তা এতটাই দূষিত যে পরিশোধনের পরও স্বাভাবিক অবস্থায় আসে না। এ ছাড়া ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টেও (পানি শোধনাগার) সঠিকভাবে পরিশোধন হয় না। পানি দুর্গন্ধমুক্ত করতে যে কেমিক্যাল ব্যবহার করা হয় তা নিয়েও আরেক সমস্যা। পরিমাণে বেশি ব্যবহার করলে পানিতে কেমিক্যালের গন্ধ থাকে। আর পরিমাণে কম দিলে পানিতে দুর্গন্ধ থাকে। সব কিছু মিলিয়ে পানি সরবরাহের বিষয়টি নিয়ে ওয়াসাকে আরো যুগোপযোগী চিন্তাভাবনা করার এখনই সময়।
বিশেষজ্ঞদের মতে, বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যার বিষাক্ত হয়ে পড়া পানি শোধন করতে মেশানো হচ্ছে মাত্রাতিরিক্ত ক্লোরিন, লাইম (চুন) ও অ্যালাম (ফিটকিরি)। ফলে শোধনের পর অনেক সময় পানিতে ক্লোরিনের গন্ধ পাওয়া যায়। আবার পুরনো পাইপের মাধ্যমে পানি সরবরাহ করায় পানিতে অনেক সময় দুর্গন্ধ পাওয়া যায়। কিছু এলাকায় পাইপলাইনে ফুটা করে অবৈধভাবে পানির লাইন দেওয়া হয়েছে। সেসব ফুটা দিয়ে ময়লা-আবর্জনা প্রবেশ করে পানিতে ছড়িয়ে পড়ছে। ফলে ফোটানোর পরও সেই পানি দূষন মুক্ত করা যাচ্ছে না।
যদিও ওয়াসা কর্তৃপক্ষ বরাবরই তাদের সরবরাহ করা পানির মান নিয়ে সব আশঙ্কা উড়িয়ে দেয়। ওয়াসার পানির পাইপলাইন লিকেজ হয়ে তাতে স্যুয়ারেজ লাইনের ময়লা পানি ঢুকে পড়ার আশঙ্কা থাকায় অনেকেই আমরা সাধারন মানুষ নিরাপদ ভেবে ব্যবহার করছে জারের পানি। কিন্তু সম্প্রতি গবেষণায় দেখা গেছে, জারের পানি বিক্রি করে বিভিন্ন পানি বিপণনকারী প্রতিষ্ঠান দুই হাতে টাকা আয় করলেও সে পানিও জনস্বাস্থ্যের জন্য মোটেই নিরাপদ নয়।
তাই অস্থা রাখুন #HeronElegant #WaterPurifier এর উপর, যাতে আছে আমেরিকার Reverse Osmosis Technology, যা আপনাকে দিবে ১০০% নিরাপদ পানি।
যোগাযোগ:https://www.facebook.com/Unofficial-pure-water-2061731420715740/

Additional Details

Address uttara

Tags:

water